প্রিয় বাংলাদেশ
- রুদ্র অয়ন ১৯-০৫-২০২৪

ঢাকা হচ্ছে
বাংলাদেশের রাজধানী
বন্দর নগরী
চট্টগ্রাম সবাই তা জানি। 

চাঁদপুরের ইলিশ -
মাছ সবার সেরা, 
কুড়িগ্রামের জমি
ধান পাটে ঘেরা

রাজশাহীর আম
আর সিল্ক শাড়ি
খুলনায় সুন্দরবন,
নারিকেল, চিংড়ি।

পাট, পিঁয়াজ,আদা
শরীয়তপুরে খাটি
চাঁপাইনবাবগঞ্জে আম,
চমচম, কলাই রুটি।

কুমিল্লার রসমালাই
বাগেরহাটে সুপারি,
টাঙ্গাইলের চমচম
টাংগাইল শাড়ি।

লিচু,কাটারিভোগ,
পাপড় দিনাজপুরে
সিলেটের মত চা
পাবেনা জগৎ ঘুরে।

নরসিংদী সাগর কলা
বগুড়ার দই ।
মাগুরার রসমালাই
এমন আর কই?

খাগড়াছড়ি - হলুদ
বরিশালে আমড়া,
সাতক্ষীরায় সন্দেশ।
গাজীপুরে পেয়ারা।

কুষ্টিয়ার তিলের খাজা
তাঁতে কুমারখালি,
মাদারীপুরে খেজুর গুড়
ওয়াও কি আর বলি!

চুয়াডাঙ্গা পান,তামাক,
ভুট্টার জন্যে সেরা
পিরোজপুরে পেয়ারা
সুপারি নারিকেলে ভরা।

নাটোরের কাঁচাগোল্লা
কিশোরগঞ্জে বালিশ মিষ্টি
পাবনায় ঘি আর লুঙ্গি
ওয়াও দারুণ সব সৃষ্টি!

সিরাজগঞ্জে পানিতোয়া,
ধানসিড়িঁর দই
যশোরে খেজুর গুড়,
মিষ্টি আর আছে খই।

কোন জেলায় কি খ্যাত
বলে হবেনা শেষ
ধন ধান্যে পুষ্পে ভরা
আমাদের বাংলাদেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Dojieb
১১-০২-২০২০ ১২:৫২ মিঃ

ভালো লাগলো। পছন্দের কাপড়ের মতো, খুব যে জাঁকালো তা না, ছিমছামের মধ্যে সুন্দর।